Top
Image Alt
  /  News   /  গাজী এম এ সালাম – এর মৃত্যুতে শোক প্রকাশ

গাজী এম এ সালাম – এর মৃত্যুতে শোক প্রকাশ

অত্যন্ত দূঃখের সঙ্গে জানানো যাচ্ছে যে, ইনস্টিটিউট অফ সায়েন্স ট্রেড অ্যান্ড টেকনোলজি (আইএসটিটি)-এর প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক এবং এ্যাডভান্সড ওয়েলফেয়ার ফাউন্ডেশন (এডব্লিউএফ) এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান গাজী এম এ সালাম ২৭/০৪/২০২১ তারিখ মঙ্গলবার সকাল ০৮.৫০ ঘটিকায় শমরিতা হাসপাতাল-এ চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর। তিনি ৩ কন্যাসহ আইএসটিটি ও এডব্লিউএফ শিক্ষা পরিবারের অসংখ্য ছাত্রছাত্রী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, গুনগ্রাহী ও শুভাকাঙ্খি রেখে গিয়েছেন।

COVID-19 ভাইরাস দ্বারা আক্রান্ত হয়ে ও শ্বাস কষ্ট নিয়ে তিনি বিগত ১২ এপ্রিল ২০২১ শমরিতা হাসপাতাল-এ ভর্তি হন। দীর্ঘ দিন মৃত্যুর সঙ্গে লড়ে এডব্লিউএফ শিক্ষা পরিবারের শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দকে শোকের সাগরে ভাসিয়ে অদ্য সকাল ০৮.৫০ ঘটিকায় শমরিতা হাসপাতাল-এ শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর নামাজে জানাজা আইএসটিটি-এর স্থায়ী ক্যাম্পাস মিরপুর ১৩ নং নতুন বাজার এ বিকাল ৪:৩০ ঘটিকায় অনুষ্ঠিত হবে।

তিনি খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার চেচুড়ী গ্রামের কৃতি সন্তান। তিনি ঢাকা, খুলনা, বাগেরহাটসহ দেশের বিভিন্ন স্থানে পেশা ও প্রযুক্তি নির্ভর শিক্ষা বিস্তারে বহু শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। বিশ্ববিদ্যালয়সহ ইনস্টিটিউট অব সাইন্স ট্রেড এন্ড টেকনোলজী(আইএসটিটি), ঢাকা মেডিকেল ইনস্টিটিউট(ডিএমআই), খানজাহান আলী বিজ্ঞান ও প্রযুক্তি মহাবিদ্যালয়, রেডিও সুন্দরবন উল্লেখযোগ্য।

তাঁর মৃত্যুতে আইএসটিটি শিক্ষা পরিবার ও এডব্লিউএফ পরিবার গভীরভাবে শোকাহত। মহান আল্লাহপাক তাঁকে বেহেস্ত নসীব করুন। আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।